• সন্ধ্যা ৬:৫০ মিনিট মঙ্গলবার
  • ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল
সোনারগাঁয়ে তেল ও পিয়াজের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সবজির দাম

সোনারগাঁয়ে তেল ও পিয়াজের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সবজির দাম

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: দিন যতই যাচ্ছে লাগামহীন ভাবে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম। গানিতিক হাবে দ্রব্যমুল্য বৃদ্ধিতে দিশেহারা সাধারণ মানুষ। এক দিকে লাগামহীন হারে বাড়ছে তেল ও পিয়াজের দাম অপরদিকে পাল্লা দিয়ে বাড়ছে শাক সবজির দাম। শীত শেষ না হতেই দেশীয় শাক-সবজির দাম লাগামহীন হারে বৃদ্ধিতে বাজারে গিয়ে হীমসীম খেতে হচ্ছে সকল শ্রেণী পেশার মানুষকে। তারা বলেন, শীত শেষ না হতেই শীতের সবজির দাম বেড়ে যাওয়াটা চিন্তার ব্যাপার। কিছুদিন পর আবার বৃষ্টি শুরু হবে তখন সবজির দাম কোথায় গিয়ে পৌচ্ছাবে সে চিন্তায় রয়েছেন ক্রেতা ও বিক্রেতারা।

সোনারগাঁ উপজেলার সবচেয়ে বড় মোগরাপাড়া ও কাঁচপুর এলাকার কাঁচা বাজারগুলোতে দেখা গেছে, ভোজ্য তেল প্রতি কেজি খোলাটা বিক্রি হচ্ছে ১৮৫ টাকা, বোতল জাত এক লিটার তেলের দাম ২০০ টাকা, পিয়াজ গত দুদিন আগে ৪০/৪৫ টাকা থাকলেও সে পেয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ৫০ টাকায়। অপরদিকে, তেল ও পিয়াজের সাথে পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় শাক সবজির দামও। বাজারগুলো ঘুরে দেখা যায়, প্রতি কেজি সীমের দাম গত সপ্তাহে ছিল ৪০ টাকা বর্তমানে প্রতি কেজি সীমের দাম ৬০টাকা। প্রতি কেজি দেশী টমোটের দাম বর্তমানে ৫০ টাকা গত সপ্তাহে ছিল ৩০টাকা, প্রতি পিছ জালির দাম ৭০টাকা যা ছিল আগে ৫০টাকা, মিষ্টি কুমড়া প্রতি পিছ ছিল ২০টা বর্তমানে তা ৪০ টাকা, মটর সুটির দাম ছিল ৪০টাকা বর্তমানে তা ৭০টাকা, কেএফসি ক্যাম্প সাদাটার মুল্য ছিল প্রতি কেজি ১৫০ টাকা যা বেড়ে এখন ২শত টাকা, লাল কেএফসি ক্যাম্পের দাম ৬শত টাকা আগে ছিল ৫শত টাকা, বিট প্রতি কেজির দাম ছিল ১০০টাকা বর্তমানে ১৫০ টাকা, ওইস্তার দাম প্রথম দিকে ৬০ টাকা থাকলেও বর্তমানে ওইস্তান দাম ১০০টাকা, এক হালি মিডিয়াম লেবুর দাম ৬০টাকা, গাজরের দাম আগে যা ছিল বর্তমানে তাই রয়েছে। তবে বেড়েছে মুলা, দাটা, শশা, বেগুন, কাঁচা মরিচ, বাধাকপি, ফুল কপি, ধনিয়া পাতাসহ অন্যান্য সবজির দাম। এদিকে নতুন সবজি হিসেবে কই প্রতি কেজির দাম ৮০টাকা, ঢেঁড়স প্রতি কেজি ৭০টাকা, দুুনদুুর প্রতি কেজি ৮০টাকা, লাউ প্রতি পিছ মিডিয়াম ৬০ থেকে ৭০টাকা, বটবটি প্রতি কেজি ৮০টাকা। এছাড়া প্রতি কেজি আলুতে বেড়েছে ৫ টাকা। প্রতি কেজি পুই শাকের দাম ৫০ টাকা, লাল শাক ৫০ টাকা, মটরশাক ৪০টাকা ও পালক শাক ৪০টাকা।

বিক্রেতারা জানান, বাজারে পর্যাপ্ত পরিমান সবজি থাকলেও অন্য সময়ে তুলনায় দাম অনেক বেশী। অন্যান্য বছর এসময় শীতকালীন সবজির বাজার মুল্য থাকে বর্তমান সময়ে তুলনায় অর্ধেক কিন্তু এবার বাজারের চিত্র ভিন্ন। কি কারনে এবার সবজির দাম অন্য সময়ের তুলনায় বেশী তা বিস্তারিত বলতে না পারলেও তারা জানান, বাজারে সব জিনিসের দাম বেড়ে যাওয়ায় এবার সবকিছুর সাথে পাল্লা দিয়ে বাড়ছে শাক সবজির দাম।

এদিকে, ক্রেতারা জানান, রোজাকে সামনে রেখে যে ভাবে লাগামহীন ভাবে বাড়ছে দ্রব্য মুল্যের দাম সেই সাথে বাড়ছে নিত্য প্রয়োজনীয় শাক সবজির দামও। এভাবে চলতে থাকলে নি¤œ আয়ের মানুষ ও সাধারণ মানুষ না খেয়ে মারা যাবে। এছাড়া বর্তমানে অন্যান্য ব্যবসা বানিজ্য খুবই খারাপ অবস্থা। এতবস্থায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য মুল্যের দাম না কমাতে পারলে আর্থিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়বে সাধারণ মানুষ।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution